26 June, 2014

আমি জীবনের গান গাই।

আঃ কি আনন্দ – আমি আজ DOCTOR
NO I AM NOT A DOCTORATE
আমি ডাক্তার।

পরীক্ষা পাশ করার সাথেই আমি পেয়ে গেছি
LICENCE !
মানুষ খুন করার পরম পবিত্র
LICENCE !
 পরীক্ষা পাস করার আগেই ওষুধ কোম্পানিগুলোর
হাতে হাত মিলিয়ে আমি ঘুরে এসেছি
নির্মল সমুদ্র সৈকতে অর্ধ নগ্ন রমণীর উপভোগ করেছি
সৌন্দর্য !
কি নাম সব মনেও পড়ে না
গোয়া নয় – নয় হে পুরী !
ছিল পাসপোর্ট
পোর্ট থেকে পাস হয়ে
গেছিলাম কোথাও !
প্রথম প্লেনে ওঠা
নির্মল জল চেখে দেখা
আহা হা হা হা আ হা !


আমি গান গাই
ওষুধ কোম্পানিদের অথবা
কোন কোম্পানির PACE MAKER বা STENT বসালে
কমিশন পাব বেশী
আমি গান গাই !
কর ফাঁকি দিয়ে – মানুষের মৃত্যুকে এনে ডেকে
আমি
আমি সাফল্যের গান গাই ! 

কারণ – কারণ আমি এক পবিত্র গাভী !

তুমি হঠাৎ উত্তেজনায় খুন করতে পার
সাজা হবে
আমার হবে না
কারণ - কারণ আমি এক পবিত্র গাভী
তাই আমি হাসি
দিনের শেষে বহুমূল্য ওয়াইন আমার রক্তে দেয় দোলা
আমি  -  শোন সবাই
আমি  - আমিই সেই মানুষ
যাকে সমাজ অধিকার দিয়েছে হাসিমুখে খুন করার
যাকে সমাজ আর রাষ্ট্র স্বাধীনতা দিয়েছে
ওষুধ কোম্পানির টাকার বিনিময়ে
দামি ওষুধ লেখার অথবা মানুষ মরে গেলেও
মেশিন চালিয়ে যাওয়ার
তার সাজা হয় না !
কি আনন্দ – আমি এক পবিত্র গাভী !

যে কোন অন্যায় করে না
কোন অন্যায় পারে না করতে
শুধু করে ভুল
সব কিছুর উপরে !
ডাক্তার এক পবিত্র গাভী। 

No comments:

Post a Comment