19 July, 2021

আপনার দাড়ি টা না রবীন্দ্রনাথের মত হয়ে যাচ্ছে - সুদীপ বন্দ্যোপাধ্যায় (আগামী তে বন্দ্যোপাধ্যায় পদবী হীন হব)

আমি আজও বেঁচে আছি শরীরে আমি আজও বেঁচে আছি মন কে বদ্ধ কারার অন্ধকারে বন্ধ করে ঠিক সেই দিন থেকে আমি আজও বেঁচে আছি যেদিন আমার প্রোফাইল ফেসবুক বন্ধ করে দিয়েছিল শুধু মাত্র একটাই কারণে আমি অন্য কোন একজনের দুটো ছবি পোস্ট করেছিলাম প্রথম জন কোন শহরে ময়লা তুলে নিয়ে ফেলছিল কোন এক স্থানে এবং দ্বিতীয় জন সমুদ্র সৈকতে একই কাজ করেছিল এই নিয়ে একটা লেখা বার হয়েছিল আমি শুধুমাত্র সেটাই শেয়ার করেছিলাম। আজকে যখন কেউ বলে "তোমার দাড়িতে রবীন্দ্রনাথ" (মানে আপনার দাড়ি দেখে আপনাকে রবীন্দ্রনাথের মত মনে হচ্ছে") (আসলে ইনি তো "অনুপ্রেরণা" ছাড়া কোন শব্দ উচ্চারণ করতেই জানেন না) তখন সে কি ফেসবুক বিশ্ব বঙ্গ রত্ন হবে অথবা তার এই কমেন্টের লোকসভায় করা মন্তব্য লোক সভা তার বিরুদ্ধে ভারতের জাতীয় সঙ্গীত রচয়িতার প্রতি এক সাধারণ মানুষের তুলনা করেছে বলে (অবশ্য প্রধান মন্ত্রী সাধারণ নন) দল মত ভেদাভেদ ভুলে এক প্রস্তাব আনবে? যদি না আনে তাহলে জানব লজিক এটাই রামছাগলের দাড়ি আছে গুজরাটের জাতীয় পশুরও ভারতের জাতীয় সঙ্গীত রচয়িতার ও দাড়ি আছে অতএব ভারতের জাতীয় সঙ্গীত রচয়িতা ------------------- এঁদেরকেই আমরা নির্বাচিত করি।

No comments:

Post a Comment