23 July, 2021

"সীমাবদ্ধ" করোনা

"সীমাবদ্ধ" সরকার - ডাক্তার কেউ কোন দায়িত্ব নিচ্ছে না ৷ ডাক্তার বলছে আমরা ভ্যাকসিনের বিরুদ্ধে কিছু বলতে পারব না ৷ (আমার বন্ধু তালিকায় বেশ কিছু ডাক্তার আছেন তাঁরা বলুন আমি মিথ্যা বলছি) আপনি কিছু ওষুধ খান সুগার - প্রেসার - থাইরয়েড - ইউরিক অ্যাসিড ইত্যাদি এবং ইত্যাদি সব ওষুধের কিছু না কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থাকে করোনা ভ্যাকসিন আজ পর্যন্ত কোন পাশ করা ডাক্তার বলতে পারছে না এই ভ্যাকসিন নেওয়ার আগে / পরে কোন ওষুধ বন্ধ করতে হবে অথবা হবে না ৷ কোন সরকার অফিসিয়াল কোন অর্ডার আজ পর্যন্ত দেয় নি আপনাকে / আমাকে ভ্যাকসিন নিতেই হবে ৷ ভ্যাকসিন আপনি / আমি নেব "নিজ দায়িত্বে" মনে রাখবেন শব্দ দুটি আপনি / আমি / আমরা সকলে ভ্যাকসিন নিচ্ছি "নিজ দায়িত্বে" ৷ তার পরের মন্দ - ভালোর জন্য ভ্যাকসিন কোম্পানি এবং সরকার "দায়বদ্ধ" নয় ওঁদের দায়িত্ব " সীমাবদ্ধ " উপদেশ দিতে যদিও সরকার (যেহেতু গণ জনের ভোটে সংখ্যাগরিষ্ঠ) তাই অনেক কিছু করছে আসলে ঘুরতে - বেড়াতে যাওয়া মানুষ গুলো সেই মুহুর্তে হাই / সুপ্রীম কোর্ট কেন একটা দায়রা আদালতেও যেতে পারবে না এটা সরকার জানে ৷ সেই মানুষ গুলো এই প্রশ্নও করতে পারবে না সত্যিই বলছি আমি করব ( দুটো ভ্যাকসিন নেওয়ার পরে যদি বেঁচে থাকি) ওই CERTIFICATE দেখিয়ে জানতে চাইব আমি যে ওই স্যি ম্পট ম ছাড়া করোনা আক্রান্ত নই তার প্রমাণ কোন "করোনা বেল" দেবে ? দেবে না ৷ হয়তো সেদিন ৩ / ৪ / ৫ / ৬ / ৭ / ৮ / ৯ / ১০ ভ্যাকসিন সাট্টি ফিট লাগবে যেমন ১ম / ২য় শেষ করে আসছে তৃতীয় ঢেউ

No comments:

Post a Comment