13 February, 2024

শিবু কে চাই

 শিবু কে চাই

শিবু কে চাই
শাহজাহান কে চাই।

রাস্তার মোড়ে মোড়ে
শিবু কে চাই
দিনে এবং রাতে আমি
শিবু কে চাই
শাহজাহান কে চাই।

রাতের বেলা তে আমি
শিবু কে চাই
শাহজাহান কে চাই।

নিজেরই বউ কে দিয়ে
রাতের বেলাতেই
বাড়ির কাজ করাতে
শিবুকে চাই।

প্রতিটি ঘরের বাইরে
রাতের বেলাতে
আমি শিবুকে চাই
লীলার ঘরেতে
কুহু শব্দের তানে
আমি
শিবুকে চাই
শাহ জাহানকে চাই।

নবান্নের প্রতিটি ফ্লোরে
দিনের বেলাতে ই
শাহ জাহানকেই চাই।

প্রতি কন্যা শ্রীর ঘরে
যুব শ্রী শিবুকে চাই
বিধবা শ্রী র ঘরেও
আমি শিবুকে চাই
শাহ জাহান কে চাই।

সরস্বতী পুজোর প্রতিটি প্যান্ডেলে
আমি শিবু আর শাহজাহান কে চাই
উন্নয়ন কামী দের ঘরের দরজায়
আমি শিবু আর শাহজাহান কে চাই।

শিবু কে চাই
উত্তম রূপে শাহজাহান কে চাই
সন্দেশ খালির প্রতিটি পুলিশ কর্মীর ঘরের দরজায়
উন্নয়ন রূপে

চাই - চাই
পার্কে - দোকানে
বিশ্ব বঙ্গের সব খানে

শিবু কে চাই
উত্তম রূপে শাহজাহান কে চাই

প্রতিটি উন্নয়ন সমর্থকের ঘরের বাইরে
শিবু কে চাই
উত্তম রূপে শাহজাহান কে চাই

এই চাওয়া কি খুব অন্যায়?

 
দিনের বেলাতেও
প্রতি রাস্তার মোড়ে
আমি শিবু কেই চাই।

মহিলা কমিশনের প্রতিটি সদস্যের
বাড়ির বাইরে
তাঁদের পরিবারের মহিলাদের দিয়ে
রাতের কাজ করানোর জন্য ডেকে নিতে
শিবুকে চাই।

উত্তম রূপে আমি শিবু কেই চাই।

চাই - চাই - চাই আমি
বাংলার প্রতিটি মোড়ে
শিবু - শাহ জাহানের সন্দেশ খালি চাই।

কুণালের ঘরের বাইরে তে
মহুয়া দেবীর দুয়ারে তে
শিবু কে চাই
শাহজাহান কে চাই।

প্রতিটি ঘরের বাইরে
উত্তম রূপে শিবু - শাহ জাহান কে চাই।

সরস্বতী পুজোর প্রতিটি প্যান্ডেলে
আমি শিবু আর শাহজাহান কে চাই
উন্নয়ন কামী দের ঘরের দরজায়
আমি শিবু আর শাহজাহান কে চাই।
প্রতিটি দামাল ছেলের দুয়ারে আমি

আমি উত্তম রূপে
শিবু আর শাহজাহান কে চাই।

শ্রীতোষ ১৩/০২/২০২৪ 

No comments:

Post a Comment