04 October, 2023

আমি উন্নয়ন ছাত্র শ্রীতোষ ০৪/১০/২০২৩

 অনুপ্রেরণা পাঠশালা মোর
তারই আমি ছাত্র
প্রতি দিনই নতুন জিনিস
শিখছি দিবা রাত্র।

চেঁচিয়ে আমার বলে নেতা
কোথায় গেল আমার জুতা
এক লাখি যে মোবাইল মোর
চুরি করে নিল কোন চোর
ধর্নায় গিয়ে পেলাম আমি
এই টুকুনি মাত্র।

অনুপ্রেরণায় চলছি মোরা
এটাই মোদের প্রাপ্য।
অনুপ্রেরণা পাঠশালা মোর
আমি যে তারই ছাত্র।

অনুপ্রেরণা চেঁচিয়ে কয়
ডহর বাবুকে ডাকতে
অ্যাকাডেমি তাই দিল পুরস্কার
ধরণী মন্ত্র মানতে।

মায়ের কাছে সর্ষে বীজ
(ছড়ানোর) পেলাম আমি শিক্ষা
চোখে তো দেখছি সর্ষে
করছে কি ওরা ভিক্ষা


বিশ্ব বঙ্গের পাতায় পাতায়
লিখছে সময় খাতায় খাতায়
একদিন তার হিসাব হবে
সন্দেহ নাই মাত্র।

বিশ্ব বঙ্গ পাঠশালা মোর
আমি উন্নয়ন ছাত্র
শ্রীতোষ ০৪/১০/২০২৩
কবি সুনির্মল বসু র কবিতার অক্ষম অনু করণ (জানি না হয়তো তিনি বেঁচে থাকলে এভাবেই লিখতেন)
চেয়ার মুছতেন এটা ভাবতে পারি না।

No comments:

Post a Comment