18 February, 2021

ভ্যাবলা

ভাবছি আর ভাবছি ভাবতে ভাবতে ভ্যাবলা হয়ে যাচ্ছি করোনার টিকা এসেছে ভালোই তো গোটা বিশ্বে যারা লক ডাউন ঘোষণা করল করোনাকে অতিমারী ঘোষণা করল সেই সব রাজনৈতিক নেতাদের সবার আগে করোনা টিকা নেওয়ার দরকার ছিল কোন সে নেতা নিয়েছে? একটা নাম বলতে পারবেন কেউ এই প্রশ্ন করার মুহূর্তে আমি এক সাধারণ মানুষ তাই প্রশ্ন করি মানুষকে যার আছে মান আর আছে হুঁশ সারা পৃথিবীর মানুষকে আমি প্রশ্ন করি যারা আমাদের বন্ধ করে রেখেছিল চার দেওয়ালের মধ্যে সেই সব নেতারা রাষ্ট্র নায়ক রা কেন প্রথমেই করোনা টিকা নিচ্ছে না? তারাই তো সই করেছে সেই কাগজ গুলোতে পৃথিবীর বিভিন্ন দেশে তাই না! কেন তারা গিনিপিগ করছে স্বাস্থ্য কর্মী এবং ডাক্তার দের নেতারাই তো পথ দেখায় সাধারণ মানুষকে তাহলে গোটা পৃথিবীর রাষ্ট্র নায়ক তোমরা তোমাদের প্রতি প্রশ্ন এই লেখায় বার বার করব একটাই "এত ভয় কিসের তোমাদের?" "তোমরা কেন নিজেরা টিকা নিচ্ছ না" প্রশ্ন আমার সহজ উত্তর তোমাদের ও জানা ব্লক হতেই পারি এই লেখার জন্য কারণ প্রশ্ন বড় কঠিন যদি উত্তর দিতে চাও তাহলে বলি তোমরা যারা প্রতিটি দেশের রাষ্ট্র নায়ক এবং তাদের সহকর্মী সরকারী অথবা বিরোধী দলের তারা চিকিৎসক এবং তাঁদের সহকারী দের করোনা টিকা নেওয়ার আগে নিজেরা টিকা নিয়ে দেখাও কারণ তোমরাই তো অনুমতি দিয়েছ ওই টিকা মানুষের শরীরে দেওয়ার। তোমরা কি মানুষ নও? শ্রীতোষ লিখল এই কারণে কারণ আজ পর্যন্ত কোন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় নি এ কথা পৃথিবীর কোন প্রেসিডেন্ট / কোন প্রধান মন্ত্রী / কোন ক্যু দেতা করা সামরিক নায়ক করোনা টিকা নিয়েছে এদের অনেকেই কিন্তু করোনা টিকা নিতে হবে বলে অনেক কিছু বলেছে। আমি লেখা শেষ করার আগে শেষ কথা লিখে যাই আমার এ লেখা "ফেসবুক কমিউনিটি ঈস্তন্দারদ বিরোধী হবে" এটা আমি জানি প্রোফাইল আবার হারিয়ে যাবে। তবুও প্রশ্ন গুলো জাগবে।

No comments:

Post a Comment