03 March, 2020

আমি দেশপ্রেমী হব

চমকে উঠবেন না বন্ধুরা
এতদিন আমি মানুষ ছিলাম
এবার আমি দেশপ্রেমী হব
আমি ত্যাগের গেরুয়া পোশাক গায়ে পড়ব
আমি মুসলিম দের ঘৃণা করব
আমি পাকিস্থানে ভিসা হাতে নিয়ে
সব মুসলিমদের পাকিস্থানে পাঠিয়ে দেব
আমি দেশ প্রেমী হব।

তারপর আমি এক হিন্দু বামুন হব
পদবী বন্দ্যোপাধ্যায়
ফলে ব্রহ্ম জ্ঞান না থাকলেও
ব্রাহ্মণ হতে বাধা নেই কোন
দেশপ্রেমিক ভারতে।
আমি এক হিন্দু বামুন হব
সেদিন আমার পায়ে পদানত ঐ
ঘোষ গোয়ালার দল
আমার পায়ে পদানত বোস কায়স্থ
আমি সমাজ শ্রেষ্ঠ বামুন!
সেদিন আমি বলব
আমার কথা না শুনলে
ঘোষ কে গুলি করব!
সেদিন বাঙালী বামুন
ঘোষের মেয়েকে তার ফুল শয্যার রাত্রে ডেকে নেবে
নথ ভাঙ্গানীর জন্য!
ঘোষের জামাই প্রতিবাদ করবে?
ঘোষ কি বলবে কোন কথা
যদি বলে
বাঙালী বামুনের হাতা - পাতারা বলবে
গুলি মার শালাকে।
ওরে দেশ প্রেমিক বাঙালীর দল
কেন আমার বয়স আজ ৫০
আমার তো এখনই গুলি করতে ইচ্ছা হচ্ছে তোদের
তোরা যারা বন্দ্যোপাধ্যায় নয়
অথচ ঘরে আছে কুমারী মেয়ে অথবা বোন
আন না হিন্দু ভারত
(হিন্দু শব্দের অর্থ না জানা তোদের ভারত)
আমি লুটে পুটে খেতে তৈরি
তোদের ঘরের
অনাঘ্রাতা কুমারী কন্যার যৌবন
রাতের অন্ধকারে!
(যে তোদের ছায়া মাড়ালে পাপ হয়
উচ্চ বর্ণের ভারতের - দিনের বেলায়)
মুসলমান হীন ভারত উন্মুক্ত করুক
মানুক চতুর্বর্ণ
নিজের মা - বোনকে উন্মুক্ত করুক
উচ্চ বর্ণের ভোগের অপেক্ষায়
এক বামুন আমি
আমার জিভ উন্মুক্ত গেরুয়া লালসায়
এক বাঙালী হয়ে থাকব কি অপেক্ষায়
কোন এক দ্বেষ প্রেমিক বাঙালীর উত্তরের অপেক্ষায়
শ্রীতোষ ০৩/০৩/২০২০

No comments:

Post a Comment